৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF)

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF) - Class 7 English Chapter 16 Guide Book Solution - Chapter-16: As You Like It
Join our Telegram Channel!

আসছালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজকে ৭ম শ্রেণি ইংরেজি ষোড়শ অধ্যায় গাইডবুক সমাধান শেয়ার করব।

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF)

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF)

Class 7 English Chapter 16 Guide Book Solution

Chapter-16: As You Like It

After completing the unit students will be able to- 

  • ask and answer questions (প্রশ্ন করতে ও উত্তর দিতে)
  • read and understand texts (পড়তে ও পাঠসমূহ বুঝতে)
  • write a dialogue (সংলাপ লিখতে)

Summary (সারাংশ)

Dialogue- 1: 

In this scene, we see that Orland is talking about his unhappy condition with their former loyal servant, Adam. When Orlando shares unhappiness with Adam, his elder brother, Oliver has arrived there and asked Adam why Orlando here is. Just then there has been cross-examination between two brothers. Then, Adam has requested both of them to be in accord. After that, Oliver says that he will give Orlando the part of property that has been will for Orlando by his father. Finally, Oliver has left the place addressing his servant old dog and got lost. But Adam sadly told that he would have never been ready to listen to it. 
(এই দৃশ্যে আমরা দেখতে পাই অরল্যান্ডো তাদের পুরাতন অনুগত চাকর অ্যাডামের সাথে তার দুঃখের কথা ভাগাভাগি করছে। যখন অরল্যান্ডো তার দুঃখের কথা অ্যাডামকে বলছিল তখন তার বড় ভাই ওলিভার সেখানে এসে হাজির হয় এবং জানতে চায় অরল্যান্ডো সেখানে কেন এসেছে। ঠিক তখন দুই ভাইয়ের সাথে কথা কাটাকাটি হয়। তখন, অ্যাডাম দুইজনকে সংযত আচরণ করতে অনুরোধ করেন। ঠিক তারপর, ওলিভার তাদের বাবার যে সম্পদ অরল্যান্ডোর নামে উইল করে যান তার একটি অংশ তাকে দিয়ে দিবে বলেন। পরিশেষে, অলিভার তাদের পুরাতন চাকরকে আদি ভৃত্য বলে চলে যান। কিন্তু অ্যাডাম বললেন যে তিনি একথা শুনতে কখনও প্রস্তুত ছিলেন না।)

Dialogue-2: 

In the very begining of this scene we see that Celia tries to cheer up Rosalind. But Rosalind is disappointed for her banished father and has been deprived by her uncle Duke Frederick. Celia assures her to pay back everything when she will inherit the property because she is the only child of her father. Then, a wrestling match is going to be held between Charles and Orlando before the palace. Celia and Rosalind are interested to enjoy the match. They are afraid of Orlando because they think Charles is stronger than Orlando. At that time, Duke Frederick asks Rosalind about seeing the match. Duke has hoped that Charles will win the match and Charles will hurt Orlando badly. Rosalind asks Orlando about challenging against Charles. In reply, Orlando has told her that the challenger is general and he has just come to try against him. Celia and Rosalind request to give over the attempt. But Orlando hopes to get their good wishes for his trial. Rosalind wishes for his strength and good luck. Finally, Orlando has won the match and they cheer on Orlando and everyone is surprised. But Duke was unhappy to hear the identity of Orlando. By appreciating Orlando's courage and strength, Duke has left the place. (এই দৃশ্যপটের শুরুতেই আমরা দেখতে পাই যে, সিলিয়া রোজালিণ্ডকে উচ্ছ্বাসিত হতে বলছে। কিন্তু রোজালিন্ড তার নির্বাসিত বাবা ও চাচা ডিউক ফ্রেডরিক কর্তৃক বঞ্চিত হওয়ার হতাশ। সিলিয়া রোজালিন্ডকে নিশ্চিত করে যে যখন সে উত্তরাধিকারসূত্রে তার সম্পদ পাবে তখন সে রোজালিভকে ফেরত দিবে কারণ সিলিয়া তার পিতার একমাত্র সন্তান। তখন রাজপ্রাসাদের সামনে চার্লস ও অরল্যান্ডোর মধ্যে মল্লযুদ্ধ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিলিয়া এবং রোজালিন্ড ম্যাচটি উপভোগ করতে আগ্রহী। তারা শংকিত যে চার্লস অরল্যান্ডোর চেয়ে অধিক শক্তিশালী। ঐ সময়ে ডিউক ফ্রেডরিক রোজালিন্ডকে ম্যাচ্ দেখার বিষয়ে বলেন। ডিউক আশা করেন চার্লস অরল্যান্ডোর বিপক্ষে জয় লাভ করবে এবং তাকে সাংঘাতিকভাবে আঘাত করবে। রোজালিণ্ড অরল্যান্ডোর কাছে চার্লসের বিরুদ্ধে প্রতিযোগিতা সম্পর্কে জানতে চায়। উত্তরে অরল্যান্ডো বলেছে প্রতিযোগী সাধারণ এবং সে তার বিপক্ষে স্রেফ চেষ্টা করতে এসেছে। ম্যাচটি থেকে সরে পড়তে সিলিয়া এবং রোজালিন্ড উভয়েই অনুরোধ করে। কিন্তু অরল্যান্ডো তার লড়াইয়ের জন্য তাদের শুভেচ্ছা পেতে প্রত্যাশা করে। রোজালিন্ড তার প্রতিরোধ শক্তি ও সৌভাগের জন্য দোয়া করে। অরল্যান্ডো পরিশেষে সবাইকে বিস্মিত করে জয় লাভ করে ও সবাই তার ব্যাপারে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকে। কিন্তু ডিউক অরল্যান্ডোর পরিচয় জেনে অসন্তুষ্ট হন। অরল্যান্ডোর সাহস ও শক্তির প্রশংসা করে তিনি স্থান থেকে বিদায় নে।)

Dialogue-3: 

In this dialogue, we see Duke Frederick hes entered the palace while the two cousins were talking and told Rosalind to leave the palace otherwise she would be killed. She has not found her any offence. She has wanted to know the reason but Duke says he does not trust her. Celia tries to stop doing this with Rosalind but Duke Fredrick called Celia fool. Celia loves her cousin and she is ready to accompany Rosalind. Rosalind dresses up as a man so that she and Celia can have safe travel. Cells has planned to seek her uncle in the forest of Arden. They even changed their name as Ganymede instead of Rosalind and Allens instead of Celia. (এই সংলাপে দেখা যায় যে, ডিউক ফ্রেডরিক যখন দুই চাচাতোবোন কথা বলছিল তখন প্রাসাদে ঢুকে পড়ল এবং রোজালিণ্ডকে প্রাসাদ ছেড়ে যেতে বলেছেন অন্যথায় তাকে হত্যা করা হবে। তিনি কোনো অন্যায় খুঁজে পেলেন না। তিনি জানতে চান তার কি অন্যায় কিন্তু ডিউক বলেন সে তাকে বিশ্বাস করে না। রোজালিণ্ডের সাথে এমন না করতে সিলিয়া চেষ্টা করেন কিন্তু ডিউক ফ্রেডরিক তাকে বোকা বলেছেন। সিলিয়া রোজালিণ্ডকে ভালোবাসে তাই তার সাথে চলে যেতে প্রস্তুক্ত হলো। রোজালিন্ড পুরুষের পোশাক পরেছে যাতে তিনি এবং সিলিয়া নিরাপদে যাত্রায় বের হতে পারেন । সিলিয়া পরিকল্পনা করেছেন তার চাচাকে আরডিন বনে খুঁজে বের করবে। তারা এমনকি তাদের নামেরও পরিবর্তন করেছে- যেমন : রোজালিণ্ডের পরিবর্তে গ্যানিমেড আর সিলিয়ার পরিবর্তে অ্যালিনা।)

Dialogue-4: 

In this dialogue, it is seen that Duke Senior is spending his life with some loyal men in the forest of Arden. He is much more happier here than leading life in the palace. Lord Amiens, one of loyal men feels greater and sweeter. Over there but one thing that strikes Duke Senior is killing animals for food. It was painful to the first Lord. Duke Senior asks Jaques to say anything but he was sad about the activities. First Lord has treated people as user of the animals, they are frightening, and killing them from their own dwelling place. So, Duke Senior has wanted to see the place and go to talk with the killers of the animals. (এই সংলাপে দেখা যায় যে ডিউক সিনিয়র তার অনুগত * ব্যক্তিদের নিয়ে আর্ডিন বনে বসবাস করছেন। রাজ প্রাসাদের জীবন যাপনের চেয়ে তিনি এখানে বেশি সুখী। লর্ড আমিয়েনস, অনুগতের একজন বেশ মধুর অনুভূতি অনুভব করেন। কিন্তু একটি বিষয় তার কাছে কষ্টকর যে ডিউক সিনিয়র খাবারের জন্য পশু শিকার করেন। এটি প্রথম লর্ডের কাছে বেদনাদায়ক ছিল। ডিউক সিনিয়র জ্যাকসকে এ ব্যাপারে কিছু বলতে বলেন কিন্তু এইসব কর্মকাণ্ডে তিনি অসুখী ছিলেন। প্রথম লর্ড লোকজনকে এইসব পশুপাখির উৎপীড়ক হিসেবে মনে করেন এবং তারা এইসব পশুপাখিকে ভীত সন্ত্রস্ত করছে ও তাদের আবাসস্থলে গিয়ে হত্যা করছে। সুতরাং ডিউক সিনিয়র তাদের বাসস্থান ও তাদের হত্যাকারীদের দেখতে যেতে চেয়েছেন।)

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF)
৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক ষোড়শ অধ্যায় সমাধান (PDF)





Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.
close