৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF)

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF) - Class 7 English Chapter 11 Guide Book Solution - Chapter-11: Let's Explore The Sentences
Follow Our Official Facebook Page For New Updates


Join our Telegram Channel!

আসছালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজকে ৭ম শ্রেণি ইংরেজি একাদশ অধ্যায় গাইডবুক সমাধান শেয়ার করব।

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF)


৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF)

Class 7 English Chapter 11 Guide Book Solution

Chapter-11: Let's Explore The Sentences

After completing the unit students will be able to- 

  • learn about future plan (ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে শিখতে)
  • learn classification of English sentence (ইংরেজি বাক্যের শ্রেণিবিভাগ শিখতে)
  • learn about pleasure trip (আনন্দ ভ্রমণ সম্পর্কে লিখতে )
  • find out question from a story (গল্প থেকে প্রশ্ন খুঁজে বের করতে)

Summary (সারাংশ)

Bellerophon, a young shepherd, lived in a hut by the river in Greece. He had a large dog named Philo as his companion. One day, Prince Proitos of Lycia came to the river with a fleet of boats and Bellerophon avoided him due to his terrible reputation. Soldiers later came to Bellerophon's hut and demanded to buy his livestock, but he refused and Philo scared them away. The prince and his men came to Bellerophon's hut looking for him, but he had fled to the mountain and they were unable to find him. The prince's soldiers, in pursuit of Bellerophon, came to a huge deep lake and realized they cannot cross it. The prince being angry, decided to swim across. despite Bellerophon's warning. As they entered the water, a giant serpent appears, stating they entered without permission and punished them with a swift strike, causing them to drown. The serpent then disappeared with thunderous laughter. After the incident at the lake, Bellerophon went back to his hut. When the news of Prince Proitos' death reached King Lobates in Lycia, he sent for Bellerophon, accusing him of the prince's death. Bellerophon stated his case in front of the king, queen and a priest. The king was reasonable, asking Bellerophon if he had any witnesses to prove his case. Bellerophon stated that God is his witness. The queen and priest suggested that they could know the will of God by giving him a task to complete and if he completes it, he is innocent and if not, he is guilty. The king agreed and assigned Bellerophon the task of bringing back the head of the Chimera, a fire-breathing monster with the head of a lion, a snake for a tail, and the body of a goat, wishing him good luck. Bellerophon set out to complete his task of killing the Chimera, a dangerous beast. On his way, he came across a dark forest and freed a horse named Pegasus who offers to help him as a token of their friendship. Together, they flew to find the Chimera. Bellerophon shot arrows but was unable to kill the beast. He then threw his spear into the Chimera's open mouth, killing it and taking its head as proof of his success. He returned to Lycia as a hero and was welcomed by the king. He was known, thereafter, as Bellerophon, the hero of Lycia. 

অনুবাদ:

(বেলেরোফোন, একজন তরুণ মেষপালক, গ্রিসে নদীর ধারে একটি কুঁড়েঘরে থাকতেন। তার সঙ্গী হিসেবে ফিলো নামের একটি বড় কুকুর ছিল। একদিন, লিসিয়ার যুবরাজ প্রোইটোস নৌকার একটি বহর নিয়ে নদীতে আসে এবং বেলেরোফোন তার ভয়ানক খ্যাতির কারণে তাকে এড়িয়ে যায়। সৈন্যরা পরে বেলেরোফোনের কুঁড়েঘরে এসে তার গবাদি পশু কেনাৱ দাবি জানায়, কিন্তু সে প্রত্যাখ্যান করে এবং ফিলো তাদের ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়। রাজপুত্র এবং তার লোকেরা তাকে খুঁজতে বেলেরোফোনের কুঁড়েঘরে এসেছিলেন, কিন্তু সে পাহাড়ে পালিয়ে গিয়েছিল এবং তারা তাকে খুঁজে পায়নি। রাজকুমারের সৈন্যরা, বেলেরোফোনের খোঁজে, একটি বিশাল গভীর হ্রদের কাছে এসেছিল এবং বুঝতে পেরেছিল যে তারা এটি অতিক্রম করতে পারবে না। রাজকুমার রাগান্বিত হয়ে বেলেরোফোনের সতর্কতা সত্ত্বেও সাঁতার কেটে পার হওয়ার সিদ্ধান্ত নিল। তারা পানিতে প্রবেশ করার সাথে সাথে একটি দৈত্যাকার সাপ আবির্ভূত হলো, সাপটি বলে যে তারা বিনা অনুমতিতে প্রবেশ করেছে এবং দ্রুত আঘাতে তাদের শাস্তি দিয়েছিল, যার ফলে তারা ডুবে গিয়েছিল। সাপটি তখন বন্ধের হাসি হেসে অদৃশ্য হয়ে গেল। হ্রদের ঘটনার পর, বেলেরোফোন তার কুঁড়েঘরে ফিরে যায়। রাজকুমার প্রোইটোসের মৃত্যুর খবর লিসিয়ার রাজা লোবেটসের কাছে পৌঁছলে, তিনি রাজকুমারের মৃত্যুর জন্য তাকে অভিযুক্ত করে বেলেরোফোনকে ডেকে পাঠান। বেলেরোফোন রাজা, রাণী এবং একজন পুরোহিতের সামনে তার মামলাটি বর্ণনা করেছিলেন। রাজা, রানি, বেলেরোফোনকে জিজ্ঞাসা করলেন যে তার মামলা প্রমাণ করার জন্য তার কোনো সাক্ষী আছে কিনা। বেলেরোফোন বলেছিলেন যে ঈশ্বর তাঁর সাক্ষী । রানি এবং পুরোহি পরামর্শ দিলেন যে তারা ঈশ্বরের ইচ্ছাকে জানতে পারে তাকে একটি কাজ সম্পূর্ণ করতে দেওয়ার মাধ্যমে এবং যদি তিনি এটি সম্পূর্ণ করেন তবে তিনি নির্দোষ এবং যদি না করেন তবে তিনি দোষী। রাজা সম্মত হন এবং বেলেরোফোনকে ছাগলের দেহ- সদৃশ, সাপের শরীরের মতে লেজ, হিংসের মস্তক, অগ্নি শ্বাসপ্রশ্বাসকারী দৈত্য কাইমেরার মাথা নিয়ে আসার দায়িত্ব প্রদান করেন এবং শুভকামনা জানান। বেলেরোফোন ভয়ংকর জন্তু কাইমেরাকে হত্যার জন্য তার কাজটি সম্পূর্ণ করতে রওনা দিলেন। পথে, তিনি একটি অন্ধকার জঙ্গলের মধ্যে এসে পেগাসাস নামে একটি ঘোড়াকে মুক্ত করেছিলেন যে তাদের বন্ধুত্বের চিহ্ন হিসাবে তাকে সাহায্য করার প্রস্তাব দেয়। কাইমেরাকে খুঁজতে তারা একসাথে উড়াল দিল। বেলেরোফোন তীর ছুড়লো কিন্তু জন্তুটিকে হত্যা করতে পারলোনা। তারপরে তিনি কাইমেরার খোলা মুখের মধ্যে তার বর্ণা নিক্ষেপ করে এটিকে হত্যা করে এবং তার সাফল্যের প্রমাণ হিসাবে এটির মাথা নেন। তিনি বীর হিসাবে লিসিয়াতে ফিরে আসেন এবং রাজা 1 তাকে স্বাগত জানান। তারপরে তিনি পিসিয়ার বীর বেলেরোফোন নামে পরিচিত হন।)

৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF), ৭ম শ্রেণি ইংরেজি গাইডবুক একাদশ অধ্যায় সমাধান (PDF)




1 comment

  1. ভিডিওটি ডাউনলোড করতে পারছি না কেন,,?
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.